অবৈধভাবে অনলাইনে পণ্য বিক্রি : ২ প্রতিষ্ঠানকে জরিমানা

16

মিরপুরের নিউ শপ বিডি ডট কম এবং কনজ্যুমার সুপার শপকে দেড় লাখ টাকা জরিমানা করেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইনে অবৈধভাবে বধ্যতামূলক খাদ্য ও কসমেটিক পণ্য বিক্রি করায় বিএসটিআই এ জরিমানা করেন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিএসটিআই’র গুণগত মান যাচাই ও মান চিহ্ন ছাড়া পণ্য বিক্রি করায় তাদের বিরুদ্ধে এ জরিমানা করা হয়। বিএসটিআই সম্পাদক মঈনুদ্দীন মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ অভিযানে ফিল্ড অফিসার মো. রাশেদ আল মামুন ও রেবেকা সুলতানা উপস্থিত ছিলেন।

রাশিদা আক্তার জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম অনলাইনে বিএসটিআই’র বাধ্যতামূলক পণ্য অবৈধভাবে বিক্রি ও সরবরাহকারীদের বিরুদ্ধে অভিযান জোরদার করা হবে।

বিএসটিআই’র গুণগত মান যাচাই ও মান চিহ্ন ছাড়া বিভিন্ন ভোক্তার সঙ্গে প্রতারণার মাধ্যমে কসমেটিক পণ্য—ডেক্স ম্যাজিক ব্র্যান্ডের শ্যাম্পু সরবরাহের দায়ে নিউ শপ বিডি ডট কমের মালিক মো. রেজওয়ান সরকারকে ৫০ হাজার টাকা জরিমানা এবং এক লাখ ১০ হাজার টাকার মালামাল জব্দ করা হয়।

একই দিনে আরেকটি অনলাইন সপিং সেন্টার কনজ্যুমার সুপার শপের ম্যানেজার মো. খালেদ জামান মাসসিকে বিএসটিআই’র গুণগত মান যাচাই ও মান চিহ্ন ছাড়া বিভিন্ন ভোক্তার সঙ্গে প্রতারণার মাধ্যমে গুড়া দুধ (ব্রান্ড-নেসলে, নিডো), চকলেট (ব্র্যান্ড-আমুল, ট্রিট), শ্যাম্পু (ব্র্যান্ড-লরিয়াল, ভাটিকা, গার্নিয়ার, জনসন, ডাব, ট্রেসমি), লিপিস্টিক (ব্র্যান্ড-জডানা, পারল) আফটার সেভ লোশন (ব্র্যান্ড- ডেনিম) পণ্য সরবরাহের দায়ে এক লাখ টাকা জরিমানা এবং ৫০ হাজার টাকার মালামাল জব্দ করা হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here