বাংলাদেশ: শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১১:৩০ পিএম

আগামী মাস থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল স্থগিত পরীক্ষা শুরু

গত বছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চলাকালীন মহামারী করোনা ছড়িয়ে পড়ে সকল বিশ্বসহ বাংলাদেশে। এমতাবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেন সরকার এবং চলমান সকল পরীক্ষা স্থগিত ঘোষণা করেন। শিক্ষার্থীদের মন ভাঙ্গা ওখান থেকেই শুরু হয়! তারপর থেকে চলতে থাকে অপেক্ষার পালাক্রম। অবশেষে আগামী মাস থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্থগিত পরীক্ষা শুরু হতে যাচ্ছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম জানান, ২০১৯ সালের স্নাতক ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষের চলমান পরীক্ষা কোভিড-১৯ এর কারণে স্থগিত করা হয়েছিল। স্থগিত এ পরীক্ষা অগামী ১১ সেপ্টম্বর শুরু হবে এবং তা চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

তিনি আরও বলেন, এছাড়া একই কারণে স্থগিত হওয়া ২০১৮ সালের স্নাতক (সম্মান) ২য় বর্ষ (বিশেষ) চলমান পরীক্ষা আগামী ৯ সেপ্টেম্বর শুরু হবে এবং তা চলবে ২১ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিদিন পরীক্ষা দুপুর ১টা ৩০ মিনিটে শুরু হবে বলে তিনি জানান।

পরীক্ষার সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট নিয়মিত পর্যবেক্ষণে রাখার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের বলা হয়েছে। সব স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করে সশরীরে এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে। সব অপেক্ষা শেষ হয়ে সেপ্টেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিয়ে আসুক নতুনত্বের বার্তা। বিশেষ করে যাদের ১-২ টা পরীক্ষার জন্য থেমে গেছে রঙীণ স্বপ্ন দেখা! তাদের জন্য সেপ্টেম্বর সুখ বার্তা নিয়েই আসুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *