বাংলাদেশ: রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত ৫০ শতাংশের বেশি গ্রামের রোগী

দেশের বিভিন্ন জায়গায় হাসপাতালে চিকিৎসাধীন করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ৫০ শতাংশের বেশি গ্রামের বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

সোমবার (৫ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের অনুষ্ঠিত এক সভা শেষে উপস্থিত সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ‘আমরা গতকাল রবিবার ৪৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও চিকিৎসকদের সঙ্গে দীর্ঘ তিন ঘণ্টার বেশি কথা বলেছি। তারা বলেছেন-রোগীর অধিকাংশের বেশি গ্রামের।’

রোগে আক্রান্ত হওয়ার বেশ পরে রোগীরা হাসপাতালে আসছেন উল্লেখ করে তিনি বলেন, ‘রোগের তীব্রতা অনেক বেশি হওয়ার পর হাসপাতালে আসছেন। অর্থাৎ যখন পরিস্থিতি অনেক খারাপ হয়ে পড়ছে।’

মহাপরিচালক আরও বলেন, এখন বর্ষার মৌসুম হওয়ায় অনেকেই করোনাভাইরাসে সংক্রমিত হলেও সাধারণ সর্দি–জ্বর বা কাশিতে আক্রান্ত বলে ধরে নিচ্ছেন। এজন্য অনেক পরীক্ষা করাচ্ছেন না বা চিকিৎসকের পরামর্শ নিচ্ছেন না।

রবিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত) করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ১৫৩ জনের মৃত্যু হয়েছে। দেশে চলমান করোনা মহামারিকালে এটি একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ শনাক্ত হয় ৮ হাজার ৬৬১ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *