বাংলাদেশ: মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

করোনা ও উপসর্গে মৃত্যুহার কমছে সারাদেশে

বৃহস্পতিবার (২৬ আগস্ট) গনমাধ্যমের খবরে জানা গেছে, দেশের বিভিন্ন জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে খন পর্যন্ত ২৫ জনের মৃত্যু হয়েছে।

৬ জন মারা গেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে। এ সময় ৪ জন করোনা পজিটিভ, উপসর্গ নিয়ে ১ জন এবং নেগেটিভ হবার পর ১ জন মারা যান। এদের মধ্যে রাজশাহীর ১ জন, নওগাঁর ১ জন, নাটোরেরর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন রয়েছেন।

এছাড়া করোনায় ৪ জন ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। এদের মধ্যে ময়মনসিংহের ৫ জন ও জামালপুরের ২ জন।

কুমিল্লায় করোনাক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১ জন মারা গেছেন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪.৬%।

চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত ১ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালে এই ১ জনের মৃত্যু সহ জেলায় এ পর্যন্ত শুধুমাত্র করোনা আক্রান্ত মোট ৭১৪ জনের মৃত্যু হলো।

চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে আরও ২ জন মারা গেছে। মঙ্গলবার দুপুর থেকে বুধবার (২৫ আগস্ট) পর্যন্ত সময়ে তারা মারা যায়। এর মধ্যে একজন করোনায় এবং একজন উপসর্গ নিয়ে মারা গেছেন।

খুলনার দুই হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮২ জনে। এ সময় নতুন করে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে উপসর্গ নিয়ে তিন জন এবং করোনায় বাকি তিন জন মারা গেছেন। এ সময়ে নতুন শনাক্ত হয়েছে ১৩৩ জনের। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ২০ দশমিক ৮০ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *