বাংলাদেশ: শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১১:৩০ পিএম

গোয়ালন্দে বন্যার পানি বিপদসীমার ওপরে

প্রতিনিয়ত রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মা নদীর পানি বেড়েই চলেছে। আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত চব্বিশ ঘণ্টায় পদ্মা নদীর গোয়ালন্দ পয়েন্টে ৩ সেন্টিমিটার পানি বেড়ে বিপৎসীমার ৫১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। উজান থেকে নেমে আসা ঢলে পাদ্মায় পানি ও স্রোতের তীব্রতা বাড়ছে বলে জানিয়েছেন উপজেলা পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার (পানি পরিমাপক) সালমা খাতুন।

এদিকে গোয়ালন্দ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, পদ্মা নদীর পানি বিপৎসীমার ওপরে বাইতে থাকায় গোয়ালন্দের বিভিন্ন গ্রাম এলাকা প্লাবিত হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ (ইউপি) কার্যালয়ের দেওয়া তালিকা অনুয়ায়ী উপজেলা এলাকায় মোট এক হাজার ৯৫০টি পরিবার পানিবন্দি হয়ে আছে। এর মধ্যে দৌলতদিয়া ইউনিয়নে ৮০০, দেবগ্রাম ইউনিয়নে ৬০০, উজানচর ইউনিয়নে ৩০০ এবং ছোটভাকলা ইউনিয়নে ২৫০টি পরিবার রয়েছে।

গোয়ালন্দ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আবু সাঈদ মন্ডল বলেন, ‘উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এলাকার সার্বিক বন্যাপরিস্থিতি সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের কাছ থেকে পাওয়া বিভিন্ন গ্রামের পানিবন্দি পরিবারের তালিকা রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হয়েছে।’ বরাদ্দ পাওয়ার পর পানিবন্দি অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *