বাংলাদেশ: শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১০:৪৭ পিএম

চলন্ত ট্রাক থামিয়ে মালামাল লুট করা ডাকাতদল গ্রেপ্তার

চট্টগ্রাম নগরের আকবরশাহ থানা এলাকায় চলন্ত ট্রাকে নিরাপত্তাকর্মীকে খুন করে মালামাল লুটের ঘটনায় ১০ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির সরঞ্জাম ও লুট করা মালামাল উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে এ তথ্য নিশ্চিত করেন আকবরশাহ থানার ওসি মো. জহির হোসেন।

এর আগে, মঙ্গলবার নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালায় পুলিশ। তারপর আসামীদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন-মো. রকি, মো. রাসেল আখন, মো. আব্দুল্লাহ ওরফে আব্দুল ওরফে লাইল্লা, মো. রানা ওরফে পারভেজ, মো. ইব্রাহিম ওরফে শান্ত, মো. আব্দুর রায়হান ওরফে রায়হান, মোহাম্মদ আলী ওরফে রমজান ওরফে রানা, মো. আব্দুল জলিল, মো. মজিবুর রহমান ওরফে রিপন ও মো. সাজ্জাদ।

পুলিশ জানায়, গত ৬ সেপ্টেম্বর নগরীর সদরঘাট থেকে ৩৫ টন কাঁচা লোহা (পিগ আয়রন) নিয়ে সীতাকুণ্ডের শীতলপুর আবুল খায়ের স্টিল মিলে যাচ্ছিল একটি ট্রাক। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিটি গেট এলাকায় পৌঁছলে অস্ত্রের ভয় দেখিয়ে ও পাথর নিক্ষেপ করে ট্রাকটি থামায় একদল ডাকাত। ওই সময় ট্রাক থেকে ৩শ’ কেজি মালামাল লুট ও মালামালের নিরাপত্তার দায়িত্বে থাকা আবুল হাসেমকে খুন করে তারা।

খুনের বিষয়টি তাৎক্ষণিকভাবে ট্রাকের চালক ও হেলপারের নজরে না এলেও গন্তব্যে পৌঁছে আবুল হাসেমের লাশ দেখতে পান তারা। পরদিন এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের পক্ষ থেকে আকবরশাহ থানায় মামলা করা হয়।

ওসি মো. জহির হোসেন বলেন, গ্রেফতার সবাই পেশাদার চোর ও ডাকাত দলের সদস্য। অস্ত্রের ভয় দেখিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচল করা লোহা ও লোহা তৈরির কাঁচামাল বোঝাইকৃত গাড়ির মালামাল লুট করতো তারা। সিসিটিভি ফুটেজ ও বিভিন্ন তথ্য উপাত্তের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একটি অটো টেম্পু, দুটি ফোল্ডিং সিস্টেম চাকু, লুট করা ৩শ’ কেজি কাঁচা লোহা ও দুটি ত্রিপল উদ্ধার করা হয়। এর মধ্যে মো. রকি বৃহস্পতিবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *