পাশে নাগা দুজনের সম্পর্কের বরফ গলবে

সামান্থার পাশে নাগা, দুজনের সম্পর্কের বরফ গলবে?

আগের সংবাদ
দুর্ঘটনায় নিহত সাংবাদিক গীতিকবি বিশাল

সড়ক দুর্ঘটনায় নিহত সাংবাদিক-গীতিকবি বিশাল

পরের সংবাদ

ছাঁটাই কর্মীদের অনেককে ফের চাকরিতে ফেরাচ্ছে টুইটার

editor news ডেস্ক এডিটর

প্রকাশিত: ২০২২-১১-০৭ , ১১:৩৬ পূর্বাহ্ণ
আপডেট: ২০২২-১১-০৭ , ১১:৩৬ পূর্বাহ্ণ
কর্মীদের অনেককে ফের চাকরিতে ফেরাচ্ছে টুইটার

শ্যাল মিডিয়া প্লাটফর্ম টুইটারের মালিকানা হাতে নেওয়ার পরই সংস্থাটিতে ব্যাপক কর্মী ছাঁটাই করেছিলেন ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী এলন মাস্ক। গত শুক্রবারের ওই ছাঁটাই অভিয়ানে চাকরি হারিয়েছিলেন সংস্থাটির প্রায় অর্ধেক কর্মী।

তবে, এবার মন বদলাচ্ছে এলন মাস্ক। ছাঁটাই হওয়া অনেক কর্মীর সঙ্গে ফের যোগাযোগ করছে টুইটার কর্তৃপক্ষ। চাকরি হারানো এসব কর্মীদের ফের কাজে ফিরতেও বলছে সংস্থাটি।

প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ এই তথ্য সামনে এনেছে বলে সোমবার (৭ নভেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রোববার প্রকাশিত ব্লুবার্গের এক প্রতিবেদনে বলা হয়, রেকর্ড ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে এলন মাস্ক টুইটার ইনকর্পোরেটেড কিনে নেওয়ার পর গত শুক্রবার সংস্থাটির প্রায় অর্ধেক কর্মীকে ছাঁটাই করার ঘোষণা দেওয়া হয়।

তবে, সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় এই প্রতিষ্ঠানটি এখন এমন অনেক কর্মীর সঙ্গে যোগাযোগ করছে যারা ছাঁটাই হয়েছিল এবং তাদেরকে কাজে ফিরতেও বলা হয়েছে।

টুইটারের সর্বশেষ এই পদক্ষেপগুলোর সঙ্গে পরিচিত ব্যক্তিদের উদ্ধৃত করে প্রতিবেদনে বলা হয়েছে, যাদের ফিরতে বলা হচ্ছে তাদের মধ্যে কয়েকজনকে ভুলবশত ছাঁটাই করা হয়েছে। মূলত ম্যানেজমেন্ট বুঝতে পারার আগেই তাদেরসহ অন্যদের ছেড়ে দেওয়া হয়েছিল। এখন তাদের আবারও ফিরতে বলা হচ্ছে। কারণ নতুন নিয়মে চলার জন্য এসব কর্মীর কাজ এবং অভিজ্ঞতার প্রয়োজন হতে পারে।

টুইটার সম্প্রতি তার ট্রাস্ট এবং সেফটি টিমের কর্মচারীসহ সংস্থার ৫০ শতাংশ কর্মচারীকে ছাঁটাই করেছে বলে কোম্পানির নিরাপত্তা ও সততার প্রধান ইয়োয়েল রথ এই সপ্তাহের শুরুতে একটি টুইট বার্তায় জানিয়েছিলেন।

সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় এই কোম্পানির কর্মীদের টুইটে বলা হয়েছে, যোগাযোগ, কন্টেন্ট কিউরেশন, মানবাধিকার এবং মেশিন লার্নিং নীতির জন্য দায়িত্বশীল দলগুলোর কর্মীরাও ছাঁটাই তালিকার মধ্যে ছিলেন।

অবশ্য সর্বশেষ তথ্যের বিষয়ে টুইটার রয়টার্সের কাছে কোনো মন্তব্য করেনি।

মন্তব্য করুন

যে মন্তব্যগুলো খবরের বিষয়বস্তুর সাথে মিল আছে এবং আপত্তিজনক হবে না সেই মন্তব্যগুলোই দেখানো হবে। প্রকাশিত মন্তগুলো পাঠকের নিজস্ব মতামত। পাঠকের কোন মন্তব্যের জন্য AZnewsbd কোন দায়ভার গ্রহণ করবে না।

জনপ্রিয়