বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

জাতীয় শোক দিবসে কুষ্টিয়া গণপূর্ত অধিদপ্তরের খাদ্য সামগ্রী বিতরণ

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আওতাধীন গণপূর্ত অধিদফতর জাতীয় শোক দিবসে একটি ব্যতিক্রমী কর্মসূচি হাতে নিয়েছিল। সংস্থাটির সকল পর্যায়ের কর্মকর্তাদের একদিনের বেতনের টাকা দিয়ে সারাদেশে অসংখ্য গরীব ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করার উদ্যোগ নেওয়া হয়েছিল। প্রতিষ্ঠানটির প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতারের উদ্যোগে ও তত্বাবধানে গণপূর্ত অধিদফতর এ উদ্যোগ নেয়।

তারই ধারাবাহিকতায় ১৫ আগস্ট রবিবার গণপূর্ত অধিদপ্তর কুষ্টিয়া চৌড়হাস এলাকায় এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে একশত হতদরিদ্র ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেন গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম। উক্ত ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ এমপি। আয়োজনে ছিলেন, গণপূর্ত অধিদপ্তর গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অধিকাংশ সদস্য ও কয়েকজন নিকটাত্মীয় ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর এক দল বিপথগামী কর্মকর্তার হাতে নির্মমভাবে শাহাদাত বরণ করেন। দিবসটি জাতীয় শোক দিবস হিসেবে পালিত হল আজ রবিবার।

এ উপলক্ষে সরকারি কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে গণপূর্তের সকল ইউনিটে একযোগে বাদ জোহর মিলাদ মাহফিলের মাধ্যমে ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনা, দেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা ও করোনা মহামারি থেকে রক্ষায় এসময় বিশেষ মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত শেষে অসহায় ও দুস্থদের হাতে উন্নত মানের খাদ্য সামগ্রী তুলে দেন নির্বাহী প্রকৌশলী। উক্ত খাদ্য সামগ্রী এর মধ্যে ছিল চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলু, লবণ, সাবান, মাস্ক ইত্যাদি।

এসময় উপস্থিত ছিলেন গণপূর্ত অধিদপ্তরের শ্রমিক কর্মচারী ইউনিয়নের জেলা শাখার সভাপতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম মতিউর রহমানসহ অধিদপ্তরের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *