বাংলাদেশ: শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১১:৩০ পিএম

ঢাবির ভর্তি পরীক্ষা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর

দেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা হবে। আর সংক্রমণ বাড়লে ভর্তি পরীক্ষা পেছাতে পারে। জুলাইয়ের মাঝামাঝি এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ঢাবির ডিনস কমিটির বরাদ দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভর্তি পরীক্ষা নিয়ে যে তথ্য ছড়ানো হচ্ছে তা সঠিক নয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, পরীক্ষা যথাসময়ে হবে নাকি পেছানো হবে সেটি নিয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি।

রোববার ফেসবুকের বিভিন্ন গ্রুপে প্রচার করা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগস্টেই অনুষ্ঠিত হবে, কোনোমতেই আর পেছাবে না পরীক্ষা তথ্যটি শেয়ার করা হচ্ছে। সেখানে সূত্র হিসেবে ঢাবি ডিন কমিটি উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ বলেন, আজকে আমাদের একটা মিটিং ছিল তবে সেটি অন্য বিষয়ে। ভর্তি সংক্রান্ত আলাপ এর মধ্যে ছিল না।

বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, এখন করোনার কারণে সারাদেশের মানুষ আতঙ্কে আছে। এই মুহূর্তে ভর্তি পরীক্ষা হওয়ার কোনো কারণ দেখছি না।

উল্লেখ, চলতি মাসের ৩১ জুলাই থেকে ১৪ আগস্ট পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৩১ জুলাই, ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৬ আগস্ট, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৭ আগস্ট, ১৩ আগস্ট ‘গ’ ইউনিট ও ১৪ আগস্ট ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *