বাংলাদেশ: মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

দীর্ঘ ৪০ বছর ধরে ভালোবাসার প্রমাণ দিচ্ছেন ঢাবি শিক্ষার্থী সরু

দীর্ঘ ৪০ বছর ধরে সেই শুদ্ধ ভালোবাসার প্রমাণ দিয়ে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এক শিক্ষার্থী। বিষয়টি সিনেমার গল্প মনে হলেও এমনটিই ঘটেছে। চার দশক ধরে অপেক্ষারত ওই শিক্ষার্থীর নাম আবু তালেব সরু (৬০)।

জানা গেছে, সরু ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ছিলেন। ১৯৮২ সালে সহপাঠী বেলার সাথে প্রেমের সম্পর্ক হয় তার। কয়েক বছর প্রেমও করেছেন। তবে এক সময় পরিবারের চাপে অন্য আরেকজনের সাথে বিয়ে হয় বেলার। চাকরি না থাকায় বেকার সরুকে বিয়ে করতে রাজি হয়নি বেলা। তবে সরু বিশ্বাস করেন একদিন তার বেলা ঠিকই তাকে খুঁজতে আসবেন। সেজন্য ৪০ বছর ধরে জহুরুল হক হলের বারান্দায় থাকছেন তিনি।

দীর্ঘ ৪০ বছর ধরে ভালোবাসার প্রমাণ দিচ্ছেন ঢাবি শিক্ষার্থী সরু

এ প্রসঙ্গে জানতে চাইলে সরু গণমাধ্যমকে বলেন, আমরা যখন ইউনিভার্সিটিতে পড়তাম, তখন আমার বেলা দেরি করে আসলেও ক্লাসে আমার সাথে বসত। আমি বিশ্বাস করি একদিন আমার বেলা আমাকে খুঁজতে আসবে।

বসন্ত এলে বেলার কথা আরও বেশি করে মনে পড়ে জানিয়ে সরু আরও বলেন, যে কোনো অনুষ্ঠান হলেই সে শাড়ি পড়ে আসত। শাড়িতে তাকে আরও অপরূপা লাগত। বসন্ত এলে ক্যাম্পাসে সব প্রেমিত যুগল শাড়ি পড়ে আসে। আমার বেলাও আমত। আমরা হাত ধরে একসঙ্গে ক্যাম্পাসের সর্বত্র ঘুরতাম।

দীর্ঘ ৪০ টি বসন্ত বেলার অপেক্ষায় কাটিয়ে দিয়েছেন সরু। বেঁচে থাকা অবধি তার অপেক্ষায় ক্যাম্পাসেই থাকবেন তিনি। তার এমন ভালোবাসায় ভালোবাসা যেন তার সত্যিকারের রূপ খুঁজে পায় বলে মনে করেন প্রেমিক যুগলেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *