বাংলাদেশ: রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

নির্বাচনের রাজনীতির প্রয়োজনে কৌশলগত অবস্থান নিতে হয়েছে

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কখনো কখনো রাজনীতির প্রয়োজনে, আমি বলব- নিরবাচনের রাজনীতির প্রয়োজনে বিভিন্ন কৌশলগত অবস্থান আমাদের নিতে হয়েছে। কারণ র্দীঘ ২১টি বছর আমরা ক্ষমতায় ছিলাম না। এই ২১ বছর আমাদের অনেক কিছু কেড়ে নিয়ে গেছে। ক্ষমতায় যাওয়ার প্রয়োজন ছিল। খালেদা জিয়া তো আস্ফালন করে বলেছিল- ‘একশ বছরেও আওয়ামী লীগ ক্ষমতায় যেতে পারবে না।’

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির উদ্যোগে শোক দিবস উপলক্ষে আয়োজিত ‘স্মরণে শ্রদ্ধায়-৭৫’ র্শীষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

২১ আগস্টের ঘটনার প্রসঙ্গ তুলে ধরে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের আরও বলেন, শেখ হাসিনাকে টার্গেট করে ২১ আগস্ট হামলা চালানো হয়েছিল। খালেদা জিয়া সংসদে কী বলেছিলেন- ‘শেখ হাসিনা নাকি ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে গিছেন’! র্মিজা ফখরুল সাহেব এগুলোও আমাদের শুনতে হয়েছিল।

তিনি আরও বলেন, আপনারা জজ মিয়া নাটক সাজিয়েছিলেন। জানি আগস্ট এলেই আপনারা অস্থিরতায় ভোগেন। এই জজ মিয়া নাটকের কোনো জবাব আপনারা দিতে পারেন না।

সে সময় ২১ আগস্টেও ঘটনার সুষ্ঠু তদন্ত করতে দেওয়া হয়নি অভিযোগ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কী নিষ্ঠুর আচরণ!

‘১৫ আগস্ট হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের সংশ্লিষ্টতা নেই’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করা, নিরাপদে বিদেশে পাঠিয়ে দিয়ে বিভিন্ন দূতাবাসে চাকরি দেওয়া! এগুলো কারা করেছে? আপনারা প্রমাণ চান? এর চেয়ে বড় প্রমাণ আর কী হতে পারে?

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মঞ্চসারথী আতাউর রহমান। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. নুজহাত চৌধুরী।

এর আগে অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *