বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

পছন্দের মানুষকে প্রেমে বন্দীর উপায়

পৃথিবীর শুরু থেকে একতরফা ভালোবাসার বর্ণনা উল্লেখ রয়েছে। গল্প-উপন্যাসে থাকা বিভিন্ন হৃদয় বিদারক কাহিনী আমাদের সকলেরই মন ছুঁয়ে যায়। অনেক ক্ষেত্রে দেখা যায় আপনি অনেক ভালোবাসলেও আপনার প্রতি তার কোনো অনুভূতি থাকে না। ফলে কঠিন হয়ে পড়ে পথ চলা।

সে ভালোবাসুক আর না বাসুক, আপনি যদি তাকে আসলেই ভালোবেসে থাকেন তাহলে আপনাকে অটুট থাকতে হবে। নিজের প্রতি নিজের বিশ্বাস থাকতে হবে। চেষ্টা থাকলে একতরফা ভালোবাসা কিন্তু গভীর প্রেম থেকেও গভীরে প্রবেশ করে। তবে এর জন্য আপনাকে বেশ কিছু বিষয়ে খেয়াল রাখতে হবে। এবার তাহলে সেসব বিষয়গুলো তুলে ধরা হলো-

তাকে বুঝতে দিন যে আপনি তাকে নিয়ে ভাবছেন :
আপনার উপস্থিতি থাকতে হবে। আপনার উপস্থিতিতে সে যেন বুঝতে পারে আপনি তার সঙ্গেই আছেন। তবে কোনো বিভ্রান্তি বা খারাপ ইঙ্গিত দেয়া যাবে না। নিজেকে সঠিকভাবে উপস্থাপন করেন। এমন কিছু করেন যাতে করে সে আপনাকে নিয়ে ভাবতে বাধ্য হয়। তাকে কোনো একটি সিনেমার নাম উল্লেখ করে বলতে পারেন, এই সিনেমাটি যতবারই দেখি শুধু তোমার কথা মনে পড়ে। এ গানটি যতবারই শুনি ততবারই তোমার কথা মনে পড়ে। একটুও বিরক্ত লাগে না গানটি বারবার শুনতে। দেখবেন বিপরীত মানুষটি আপনাকে নিয়ে ভাববে।

বন্ধু হয়ে উঠুন :
প্রবাদেই রয়েছে যে, ‘বন্ধু আগে, ভালোবাসা পরে’। তাই আপনি যাকে ভালোবাসেন প্রথমে তার ভালো একজন বন্ধু হওয়ার চেষ্টা করুন। নির্ভরযোগ্য বন্ধু হতে পারলেও আপনার সান্ত্বনা থাকবে। আস্থা অর্জন করারও চেষ্টা করুন। একটা সময় সে আপনার উপর নির্ভরশীল হয়ে উঠবে। এই সময় তার সঙ্গে কোনো প্রতারণা বা দুর্বলতার সুযোগ নিবেন না। কারণ, একটি সম্পর্কে মোহের থেকে অনেক বড় বিষয় হচ্ছে বিশ্বাস। তাই প্রথমেই বিশ্বাসযোগ্য বন্ধু হওয়ার চেষ্টা করুন।

নিজের সেরা ব্যক্তিত্ব উপস্থাপন করুন :
ভালোবাসার মানুষের কাছাকাছি থাকলে সবসময় নিজের সেরা ব্যক্তিত্ব বজায় রাখুন। তার সঙ্গে থাকলে কতটা ভালো থাকেন, আনন্দে থাকেন তা বুঝানোর চেষ্টা করুন। আপনার প্রতি তার প্রভাব কতটা সেটা বুঝতে পেরে অনেক খুশি হবেন তিনি। বুদ্ধিমত্তার সঙ্গে নিজের কৃতিত্ব প্রদর্শন করুন। ধীরে ধীরে ব্যক্তিত্বের মাধ্যমে তাকে বুঝিয়ে দিন যে, আপনি তার অভাব অনুভব করেন।

মত্ত হবেন না :
তাকে ভালোবাসেন বলেই যে সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব বেশি অনুসরণ করতে হবে তা নয়। এই অভ্যাস খুবই ভয়ঙ্কর। এমন কী বিপরীত মানুষটি যদি আপনার অনুভূতি বা উদ্দেশ্য বুঝতে পারে তাহলে সে দূরত্বে চলে যেতে পারে। তাই ধরে ধীরে এগিয়ে চলার চেষ্টা করুন।

পাশে থাকুন :
অনুভূতিকে গুরুত্ব না দিলে হতাশ হওয়া যাবে না। হতাশা থেকে মানুষ ভুল সিদ্ধান্ত নেয়। এটিকে এড়িয়ে চলুন। বরং আপনাকে যদি তার প্রয়োজন হয় তাহলে নিজেকে দাঁড় করান তার সামনে। আপনার সমর্থন, ভালোবাসা ও যত্নই অমূল্য হয়ে উঠবে তার কাছে। কখনো কখনো এমনও হতে পারে, আপনাকে সে অসম্মানও করতে পারে। তবুও ভেঙে পড়বেন না। কখনো কখনো আপনার শান্তশিষ্ট আচরণ ও ভদ্রতা এবং ব্যক্তিত্ব দেখে সে নিজেই আপনার প্রেমে ডুবে যেতে পারে।

সূত্র : নিউজ এইটটিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *