বাংলাদেশ: মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

পাড়া-মহল্লায় মানা হচ্ছে না লকডাউন

কঠোর বিধি নিষেধের সহিত লকডাউন শুরু হলেও অধিকাংশ পাড়া মহল্লাতেই লকডাউন না মেনে স্বাভাবিক ভাবে জীবন যাপন করছে জনগন। শহরের গুরুত্বপূর্ণ স্থান এবং সড়ক গুলোতে পর্যাপ্ত প্রশাসনের পাহাড়া থাকলেও পাড়া মহল্লা গুলোতে প্রশাসনের তেমন আনাগোনা নেই আর এর ই সুযোগ নিয়ে লকডাউন উপেক্ষা করেই চলছে মানুষ।

যথারীতি সকাল থেকে রাত পর্যন্ত দোকান খোলা থাকছে আগের মতোই। প্রশাসনের নজর নেই তাই জনগনের ও ভয় নেই আর। দোকানদার রা দোকাল খুলছে মানুষজন দোকানে আসছে ভিড় হচ্ছে এভাবেই চলছে লকডাউন পাড়া মহল্লা গুলোতে। প্রায় এলাকাতেই সন্ধ্যার পর দেখা যায় মানুষের আড্ডা তাও মাস্ক পরিধান ছাড়াই। লকডাউন মানা তো দুরের কথা স্বাস্থ্যবিধির ও তোয়াক্কা করছে না সাধারণ মানুষজন। রিক্সা, সাইকেল, মটরসাইকেল এসব যানবাহন ও চলছে নিত্যদিনের মতো। মানুষ ঘুরতেও যাচ্ছে। বিভিন্ন পার্কেও দেখা যায় মানুষের ভিড়। এরা ঠিক লকডাউন পালন না বরং লকডাউন উদযাপন করছে তাও বিধিনিষেধ অমান্য করেই।

শহরের বিভিন্ন পাড়া মহল্লায় এ দৃশ্য এখন প্রতিদিনই দেখা যায় আর গ্রাম অঞ্চলের দিকে এর থেকেও বেশি মানুষের লকডাউন ভেঙে চলাফেরা। এসব পাড়া মহল্লার চিত্র দেখা নিশ্চিত ভাবে বোঝা যায় যে সরকারের বিধিনিষেধ এবং অনুরোধ সবই এসব অঞ্চলে এসে ভেস্তে যাচ্ছে। যদিও কিছুদিন আগে বেশ কিছু পাড়া মহল্লায় কঠোর অভিযান চালিয়েছে র‍্যাব এবং লকডাউন ভঙ্গ করায় অনেককেই দিতে হয়েছে জরিমানা। তবুও এখন আবার সেই আগের মতোই অবস্থা শুরু করেছে।

পুনরায় পাড়া মহল্লা গুলোতে মানুষের হৈচৈ, দোকানপাটে মানুষের জামায়েত আবার আগের মতোই মাথাচাড়া দিয়ে উঠেছে।করোনার আক্রান্তের সংখ্যাও হু হু করে বাড়ছে। এক্ষেত্রে সুশীল সমাজের মতে প্রত্যেক পাড়া মহল্লায় কমপক্ষে এক বা দুইজন আইনশৃঙ্খলা বাহিনী থাকা আবশ্যক যাতে করে এই অবস্থা কিছুটা হলেও নিয়ন্ত্রনে আনা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *