istan

ইস্তাম্বুলের প্রাণকেন্দ্রে ভয়াবহ বিস্ফোরণ

আগের সংবাদ
dhormo

ঢাকাতেই হবে হজযাত্রীদের ইমিগ্রেশন ও তল্লাশি

পরের সংবাদ

ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপেই টুর্নামেন্ট সেরা

স্টাফ করেসপন্ডেন্ট ঢাকা

প্রকাশিত: ২০২২-১১-১৩ , ৯:৪৯ অপরাহ্ণ
আপডেট: ২০২২-১১-১৫ , ১২:৪৫ পূর্বাহ্ণ
khela

বয়স মাত্র ২৪ বছর। সুইং বোলিং দিয়ে ক্রিকেটবিশ্বের নজর কেড়েছেন। গত বছরই তার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা হয়ে যেত, কিন্তু শেষ মুহূর্তে ইনজুরিতে তার কপাল পোড়ে। হতাশায় মুষড়ে পড়েননি স্যাম কারেন।

ফিরে আসেন নতুন উদ্যমে। আবারও সুযোগ পান বিশ্বকাপ দলে। তারপর তার বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক হয়ে ওঠা। প্রথম বিশ্বকাপেই ফাইনালের সেরা তো বটেই, হয়েছেন টুর্নামেন্টের সেরা ক্রিকেটার!

পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা জয়ের ম্যাচে ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে স্যাম কারেনের শিকার ৩টি। তার অসাধারণ বোলিংয়েই পাকিস্তান ১৩৭ রানেই আটকে যায়। ‘অফ কাটার’, ‘নাকল’ আর ‘ইয়র্কারে’ পাকিস্তানি ব্যাটারদের নাভিশ্বাস তুলেছিলেন কারেন। তাই তাকে ম্যাচসেরা বাছতে বেগ পেতে হয়নি আয়োজকদের।

ম্যাচ শেষে এই বিশাল অর্জন যেন বিশ্বাসই হচ্ছিল না কারেনের, ‘আমি আসলে ভাষা হারিয়ে ফেলেছি। এখন সময়টা উপভোগের। ‘রো টুর্নামেন্টে ৬ ম্যাচে স্যাম কারেনের উইকেট সংখ্যা ১৩টি। গড় ১১.৩৮ আর ইকোনমি মাত্র ৬.৫২। আজকের ম্যাচে সময়ের চাহিদা মিটিয়ে ৪৯ বলে অপরাজিত ৫২* রান করে ইংল্যান্ডকে জিতিয়ে মাঠ ছাড়েন অল-রাউন্ডার বেন স্টোকস।

এর আগে তিনি একটি উইকেটও নিয়েছেন। তাই স্টোকসেই ফাইনাল সেরা হিসেবে মনে করেন কারেন, ‘আমার মনে হয় না, যে সেরা খেলোয়াড়ের পুরস্কারটা আমার প্রাপ্য। কিন্তু স্টোকস যেভাবে খেলল… এই উপলক্ষটা বিশেষ। আমরা এখন সময়টা উপভোগ করব।

মন্তব্য করুন

যে মন্তব্যগুলো খবরের বিষয়বস্তুর সাথে মিল আছে এবং আপত্তিজনক হবে না সেই মন্তব্যগুলোই দেখানো হবে। প্রকাশিত মন্তগুলো পাঠকের নিজস্ব মতামত। পাঠকের কোন মন্তব্যের জন্য AZnewsbd কোন দায়ভার গ্রহণ করবে না।

জনপ্রিয়