বাংলাদেশ: শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১০:৪৭ পিএম

বগুড়ায় ছাত্রলীগ নেতাকে শাস্তি দিতে পদ থেকে অব্যাহতি

দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানাকে শাস্তিস্বরুপ পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সোহেল রানা বগুড়ার ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার ও সাধারণ সম্পাদক আবু সালেহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

তবে এ ব্যাপারে তাদের অবহিত করা হয়নি বলে জানিয়েছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম কুমার রায়। শুক্রবার দুপুরে এ তথ্য জানান তিনি।

সোহেল রানা জানিয়েছেন, গঠনতন্ত্র উপেক্ষা করে তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার জানান, গত বছরের ২ সেপ্টেম্বর সোহানুর রহমানকে সভাপতি ও সোহেল রানাকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যবিশিষ্ট এলাঙ্গী ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন করা হয়।
কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছিল। সভাপতি পূর্ণাঙ্গ কমিটির তালিকা দিলেও সাধারণ সম্পাদক রানা নির্দেশ অমান্য করেন। তাকে দুবার নোটিশ করা হলেও কমিটি জমা দেননি। তাই দলীয় নির্দেশ অমান্য করায় সোহেল রানাকে সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ ছাড়া ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক জিন্নাহ খানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে সেখানে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

তিনি আরও জানান, সোহেল রানাকে পদ থেকে সরিয়ে দেওয়ার বিষয়টি জেলা কমিটির নেতৃবৃন্দকে মৌখিকভাবে অবহিত করা হয়েছিল।

এ প্রসঙ্গে এলাঙ্গী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা তার ফেসবুক আইডিতে উল্লেখ করেছেন, দলের গঠনতন্ত্র উপেক্ষা করে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তাকে অব্যাহতি দিয়েছে।

তিনি অভিযোগ করেন, তারা জামায়াত-বিএনপির পরিবারের সন্তানদের দলের সদস্য করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছেন।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম কুমার রায় জানান, তাদের অনুমতি ছাড়া উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ এমন সিদ্ধান্ত নিতে পারেন না। এ ব্যাপারে তাদের অবহিত করা হয়নি। বিষয়টি তারা খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *