বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

বলিউডের সেরা ৫ নায়িকা

অভিনয় দক্ষতার পাশাপাশি চমৎকার ফ্যাশন সেন্স ও ফটোজেনিক চেহারার অধিকারী বলিউড নায়িকারা বরাবরই প্রশংসার দাবিদার। বিশ্ব চলচ্চিত্রে বলিউডকে দ্বিতীয় অবস্থানে নিয়ে যাওয়ায় বলিউড অভিনেত্রীদের অবদান কিন্তু কোনো অংশে কম নয়।

ভক্তদের পছন্দের ভিত্তিতে বলিউডের সেরা ৫ নায়িকা

(১) প্রিয়াঙ্কা চোপড়া : বহু প্রতিভার অধীকারি প্রিয়াঙ্কা চোপড়া বলিউডের সবচেয়ে ধনী অভিনেত্রীদের একজন। তিনি একজন গায়িকা, চলচ্চিত্র প্রযোজক, সমাজসেবী যিনি।তিনি ১৯৮২ সালের ১৮ জুলাই তারিখে জন্মগ্রহণ করেছিলেন। তার যাত্রা শুরু হয় মডেলিং দিয়ে এবং তিনি মিস ওয়ার্ল্ড ২০০০ প্রতিযোগিতার বিজয়ী ছিলেন।শুধু বলিউডেই নয় হলিউডেও দেখা গেছে তার প্রতিভা।তার জনপ্রিয়তার কথা বললে, এখন তিনি একজন আন্তর্জাতিক সেলিব্রেটি, যার বিশ্বজুড়ে প্রচুর ফ্যান ফলোয়িং রয়েছে। টাইম ম্যাগাজিন তাকে বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় স্থান দিয়েছে।

(২) দীপিকা পাড়ুকোন : পূর্বে জাতীয় পর্যায়ের একজন ব্যাডমিন্টন খেলোয়াড় এবং এর পর বলিউডের প্রবেশ এবং সাফল্যের চূড়ায় পৌছানো একজন অভিনেত্রী দিপীকা পাড়ুকোন।তার জন্ম ১৯৮৬ সালের ৫ জানুয়ারি।বলিউডে তার প্রবেশ “ওম শান্তি ওম” সিনেমার মাধ্যমে। প্রথম সিনেমাতেই সে অর্জন করেছে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড এবং এরপর একের পর এক সুপারহিট সিনেমা দিয়ে দর্শকদের মন জয় করে নিয়েছেন দীপিকা পাড়ুকোন। ২০২১ সালের অন্যতম সুন্দরী অভিনেত্রীর তালিকায় ও আছে তিনি।

(৩) কারিনা কাপুর খান : বলিউডের সবচেয়ে সুন্দর এবং চঞ্চল অভিনেত্রীর কথা বললে প্রথমেই আসবে কারিনা কাপুরের নাম। কারিনা কাপুর খান এখন ২০২১ পর্যন্ত বলিউডের ১০ সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের মধ্যে রয়েছেন। তিনি জন্মগ্রহণ করেন ২১ সেপ্টেম্বর ১৯৮০ সালে ফিল্ম সিটি মুম্বাইয়ে। ফিল্ম জগতের বিখ্যাত স্টারদের পরিবারেই জন্ম নিয়েছেন এই অভিনেত্রী। কাভি খুশি কাভি গম, জাব উই মেট, 3 ইডিয়টস, গোলমাল রিটার্নস, বডিগার্ড, রা-ওয়ান, গোলমাল ৩ প্রভৃতি ঐতিহাসিক সিনেমায় অভিনয় করার মাধ্যমে কারিনা কাপুর নিজেকে শীর্ষ তালিকায় নিয়ে যান।

(৪) ক্যাটরিনা কাইফ :তাকে ছাড়া, বলিউডের শীর্ষ জনপ্রিয় অভিনেত্রীদের তালিকা মোটামুটি অসম্পূর্ণ। তিনি ১৬ জুলাই ১৯৮৩ সালে হংকংয়ে জন্মগ্রহণ করেছিলেন। তিনি একজন ব্রিটিশ-ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রীর পাশাপাশি একজন মডেলও। তিনি সেই বলিউড সেলিব্রেটিদের একজন, যারা ভারতে জন্মগ্রহণ করেননি। ক্যাটরিনা কাইফ বর্তমান সময়ের একজন অত্যন্ত প্রতিভাবান অভিনেত্রী। তিনি এমন অনেক সুপার-হিট বলিউড সিনেমা করেছেন যা তাকে বিশ্বজুড়ে জনপ্রিয় করে তুলেছে যেমন রেস, যাব তাক হ্যায় জান, এক দ্য টাইগার, ধুম,ভারত ইত্যাদি।

(৫) আনুষ্কা শর্মা : তিনি ১৯৮৮ সালের ১ মে জন্মগ্রহণ করেন। অনুষ্কা শর্মা বর্তমান সময়ের অন্যতম প্রতিভাবান বলিউড অভিনেত্রী। তিনি তার কমনীয় এবং নিষ্পাপ হাসির জন্য সর্বাধিক পরিচিত। তিনি রাব নে বানা দি জোড়ি, পিকে, ব্যান্ড বাজা বারাত, জাব তাক হ্যায় জান, প্রভৃতি সুপার হিট সিনেমায় অসাধারণ কাজ করেছেন।সেরা বলিউড অভিনেত্রী হওয়ার পাশাপাশি তিনি ভারতের একজন সেরা ক্রিকেটার এবং ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক ভিরাট কোহলির স্ত্রী। সম্প্রতি তারা একটি কন্যা সন্তান জন্ম দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *