বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

বাংলাদেশের সেরা ৫টি স্মার্টফোন

আমরা একসময় বেশ ভারী ওজন, বড় ব্যাটারি, ছোট স্ক্রিনের মোবাইলফোন ব্যবহারে অভ্যস্ত ছিলাম। এর প্রায় দুই দশক পরে প্রযুক্তির বিবর্তনের মাধ্যমে আমাদের হাতে এসে পৌঁছেছে উন্নত হার্ডওয়্যার এবং সফটওয়্যার সম্বলিত স্মার্টফোন। প্রতিবছরই মোবাইল কোম্পানীগুলো স্মার্টফোনে নতুনত্ব নিয়ে আসে। আর নতুন জিনিসের প্রতি আকর্ষণ সবারই থাকে। তাই খুব সহজে বাজারে নিত্য নতুন তৈরি স্মার্টফোন খুব জনপ্রিয় হয়ে ওঠে।

জেনে নিন বিশ্বের ৫ সেরা স্মার্টফোন সম্পর্কে:

১. শাওমি রেডমি নোট ৯ প্রো ৫জি:
প্রতিবছরই সাধ এবং সাধ্যের মিশ্রনে শাওমি, ব্যবহারকারীদের কাছে পৌঁছে দিচ্ছে দুর্দান্ত কিছু নতুন স্মার্টফোন। তারই হাত ধরে ২০২০ সালের ডিসেম্বরে শাওমি বাজারে নিয়ে এসেছে শাওমি রেডমি নোট ৯ প্রো। ফোনটিতে ৬.৬৭ ইঞ্চির ডিসপ্লের সাথে পাশাপাশি থাকছে ১০৮০X২৪০০ পিক্সেল স্ক্রিন রেজ্যুলেশন।

২. ওয়ানপ্লাস নর্ড এন১০ ৫জি:
ওয়ানপ্লাস বাংলাদেশের বাজারে ১লা ডিসেম্বর ২০২০ এ লঞ্চ করে নর্ড১০ স্মার্টফোনটি। বহুল প্রতীক্ষিত এই ফোনটিতে রয়েছে ৬.৪৯ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ চিপসেট। ২০২১ সালে বাজেটবান্ধব এবং ৫জি সমর্থিত এই ফোনটিকে রাখতে পারেন আপনার পছন্দের তালিকায়।

৩. ওয়ানপ্লাস নর্ড এন১০০:
ওয়ানপ্লাস নর্ড এন১০০ ফোনটিতে রয়েছে ৬.৫২ ইঞ্চির স্ক্রিন এবং ফোনটিকে চালনা করছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪৬০ সিরিজের প্রসেসর। অ্যান্ড্রয়েড ১০ এর সাথে ব্যবহারকারীরা ফোনটিতে উপভোগ করতে পারবেন অক্সিজেন ওএস ১০.৫।

৪. স্যামস্যাং গ্যালাক্সি এম ৪০ স্মার্টফোন:
এ ফোনটিতে রয়েছে ডিসপ্লে সাইজঃ ৬.৩ (ইঞ্চি) + ইনফিনিটি ০ ডিসপ্লে।ট্রিপল রেয়ার ক্যামেরাঃ ৩২ এমপি / এফ ১.৭ প্রাইমারি ক্যামেরা ৫ এমপি / এফ ২.২ লাইভ ফোকাস ৮ এমপি / ১২৩ ডিগ্রি, লেন্সঃ আলট্রা – ওয়াইড লেন্স।ভিডিও রেকডিং, সাউন্ডঃ স্কিন সাউন্ড টেকনোলজি, স্কিনের ধরনঃ ২৩৪০ x ১০৮০, র‌্যামঃ ৬ জিবি, ইনবিল্ট স্টোরেজঃ ১২৮ জিবি, প্রসেসর ব্র্যান্ডঃ কোয়ালিটি স্নাপড্রাগন এলডি ৬৭৫, অপারেটিং সিস্টেমঃ এন্ড্রয়েড পাইসহ ওয়ানইউআই, ব্যাটারিঃ ৩৫০০ এমএএইচ।

৫. হুয়াই মেট ৪০ প্রো:
বাজারে যেসব ফোন রয়েছে হার্ডওয়্যারের দিক থেকে বিবেচনা করলে তাদের মধ্যে হুয়াই মেট ৪০ প্রো অন্যতম। ফোনটির আকর্ষণীয় ডিজাইনের জন্যেও ফোনটিকে সমসাময়িক অন্যান্য যেকোনো ফোন থেকে এগিয়ে রাখা যায়। ৬.৬৭ ইঞ্চির ওলেড ডিসপ্লে দেওয়া হয়েছে ফোনটিতে, যার রেজ্যুলেশন হলো ১৩৪৪x২৭৭২। হুয়াই মেট ৪০ প্রো-তে ব্যবহারকারীদের জন্য থাকছে অ্যান্ড্রয়েড ১০ এর সাথে ইএম ইউয়াই ১১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *