বাংলাদেশ: মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

বিজিবির সদস্যকে চোরাকারবারীদের হাত থেকে, উদ্ধার করলো বিএসএফ

ভারতের আসাম প্রদেশের দক্ষিণ সালমারা জেলার ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় চোরাকারবারীদের আক্রমণ থেকে সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অন্তত তিন সদস্যকে রক্ষা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। রাতের আঁধারে ঘন জঙ্গলে বাংলাদেশি চোরাকারবারীরা চারদিক থেকে ঘিরে ধরলে বিজিবির সদস্যরা ‘বন্ধু বাঁচাও’ বলে সাহায্যের আবেদন জানান। পরে তাদের সাহায্যের আবেদনে সাড়া দিয়ে বিজিবির সদস্যদের চোরাকারবারীদের হাত থেকে রক্ষা করেছে বিএসএফ।

মঙ্গলবার ভরতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুয়াহাটি শাখার এক টুইট বার্তায় বিজিবি সদস্যদের উদ্ধারের এই তথ্য জানানো হয়েছে।

ভারতীয় সংবাদসংস্থা এএনআই বলেছে, ভারত-বাংলাদেশ সীমান্তে বাংলাদেশি চোরাকারবারীদের হাত থেকে বিজিবির তিন সদস্যকে উদ্ধার করেছেন বিএসএফের গুয়াহাটি ফ্রন্টিয়ারের বিশেষ টহল দলের সদস্যরা।

গত ২২ আগস্ট রাত ৮টার দিকে বিএসএফের বিশেষ টহল দলের সদস্যরা ভারত-বাংলাদেশ সীমান্তের আসাম প্রদেশের দক্ষিণ সালমারা জেলায় দায়িত্ব পালন করছিলেন। এ সময় তারা সীমান্তের ওপাশ থেকে ‘বন্ধু বাঁচাও’ চিৎকার শুনতে পান।

পরে বিএসএফের সদস্যরা তাৎক্ষণিকভাবে সাহায্যের আবেদন জানিয়ে যেদিক থেকে চিৎকারের শব্দ শোনা গেছে, সেদিকে তাদের টর্চ লাইট ধরেন। এ সময় তারা দেখতে পান বিজিবির তিন সদস্যকে বাংলাদেশি চোরাকারবারীরা ঘিরে ধরেছে। বিএসএফের সদস্যরা সীমান্তের দিকে এগিয়ে গিয়ে চ্যালেঞ্জ জানালে চোরাকারবারীরা পালিয়ে যান।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বলেছে, বাংলাদেশি চোরাকারবারীরা বিএসএফের সদস্যদের এগিয়ে আসতে দেখে বাংলাদেশের সাতকুরিবাড়ি গ্রামের দিকে পালিয়ে যান। রাতের আঁধার এবং ঘন জঙ্গলের সুবিধা নিয়ে তারা পালিয়ে যান। চোরাকারবারীদের হাত থেকে রক্ষা করায় বিজিবির সদস্যরা তাৎক্ষণিকভাবে বিএসএফের সদস্যদের ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *