হত্যাচেষ্টা মামলায় রবিউলের ১০ বছরের কারাদণ্ড

ইউএনও হত্যাচেষ্টা মামলায় রবিউলের ১০ বছরের কারাদণ্ড

আগের সংবাদ
lenden

১৫ নভেম্বর থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু সকাল সাড়ে ১০টায়

পরের সংবাদ

বিশ্বকাপে স্টেডিয়ামে নিষিদ্ধ ৬ হাজার আর্জেন্টাইন সমর্থক

editor news ডেস্ক এডিটর

প্রকাশিত: ২০২২-১১-০৮ , ৪:০২ অপরাহ্ণ
আপডেট: ২০২২-১১-০৯ , ১০:৫৩ পূর্বাহ্ণ
argentina

আর দুই সপ্তাহও বাকি নেই কাতার বিশ্বকাপের পর্দা ওঠার। বিদেশি ভক্ত-সমর্থকদের স্বাগত জানাতে তৈরি মধ্যপ্রাচ্যের দেশটি। নানা বিধিনিষেধের বেড়াজাল তৈরি করলেও সবার জন্য একটা আনন্দময় বিশ্বকাপ হতে যাচ্ছে, প্রত্যাশা আয়োজক কর্তৃপক্ষের। শান্তিপূর্ণভাবে বিশ্বকাপ আয়োজনে সহযোগিতার হাত বাড়ালো আর্জেন্টিনাও।

অবৈধ সংগঠনের সঙ্গে জড়িত উগ্র সমর্থক ও খাবার খেয়ে বিল দেয় না, এমন ৬ হাজার আর্জেন্টাইনের তালিকা সোমবার প্রকাশ করেছে বুয়েন্স আয়ার্স সিটি গভরমেন্ট, যারা কাতারে বিশ্বকাপ ভেন্যুতে ঢুকতে পারবেন না। মানে তারা স্টেডিয়ামে নিষিদ্ধ।

সিটির জাস্টিস অ্যান্ড সিকিউরিটি মিনিস্টার মার্সেলো ডি’আলেসান্দ্রো স্থানীয় এক রেডিও স্টেশনকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘আমরা ফুটবলে শান্তি ফেরাতে চাই এবং যারা উগ্র তারা থাকবে স্টেডিয়ামের বাইরে। তারা ‘বারাস’-এর (উগ্র সমর্থক) অন্তর্ভুক্ত, যারা সহিংস কর্মকাণ্ড করে থাকে, যারা ট্রাপিটোসের (নিষিদ্ধ ব্যবসা) মতো অবৈধ সংগঠনের সঙ্গে জড়িত এবং খাবার খেয়ে বিল দেয় না।’

ডি’আলেসান্দ্রো বলেছেন, এই ৬ হাজার দর্শকের মধ্যে তিন হাজার ‘বারাব্রাভাস’, যারা স্থানীয় লিগ ম্যাচেই নিষিদ্ধ।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রতি বিশ্বকাপেই অংশগ্রহণকারী দেশগুলো থেকে নিরাপত্তা প্রতিনিধি দল পাঠানো হয়, যেন তারা আয়োজক দেশের নিরাপত্তা বাহিনীকে সহযোগিতা করতে পারে। বিশ্বকাপে উগ্র সমর্থকদের দূরে রাখতে গত জুনে কাতারি অ্যাম্বাসির সঙ্গে একটি সহযোগিতা চুক্তি করেছে আর্জেন্টিনার জাতীয় নিরাপত্তা মন্ত্রণালয়।

মন্তব্য করুন

যে মন্তব্যগুলো খবরের বিষয়বস্তুর সাথে মিল আছে এবং আপত্তিজনক হবে না সেই মন্তব্যগুলোই দেখানো হবে। প্রকাশিত মন্তগুলো পাঠকের নিজস্ব মতামত। পাঠকের কোন মন্তব্যের জন্য AZnewsbd কোন দায়ভার গ্রহণ করবে না।

জনপ্রিয়