বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

বিশ্বের শীর্ষে ১০ নায়ক

বছর জুড়ে আলোচনার শীর্ষে থাকে বলিউড ও হলিউড। করোনা মহামাহির কারণে ইন্ডাস্ট্রিতে তেমন সুবাতাস না বইলেও ২০২০ সালে আলোচনায় ছিল বি-টাউন। আসুন জেনে নেওয়া যাক ২০২০ সালে বিশ্বের সেরা ১০ জন নায়ক।

১. অমিতাভ বচ্চন:

বি-টাউনের সবচেয়ে জনপ্রিয় এবং সফল অভিনেতা অমিতাভ বচ্চন। ভক্তরা তাকে ‘বিগ বি’ বলেও ডাকে। সেরা দশ অভিনেতার তালিকায় এক নম্বরে আছেন তিনি।

২. শাহরুখ খান:

বলিউড বাদশা শাহরুখ খান দীর্ঘদিন সেরাদের তালিকার এক নম্বরে ছিলেন। বহু সিট সিনেমা উপহার দিয়ে নিজের অবস্থান ধরে রেখেছেন তিনি। তিনি ভক্তদের কাছে ‘কিং অব বলিউড’ এবং ‘কিং অব রোমান্স’ নামেও পরিচিতি।

৩. আমির খান:

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে যাদের অবদান সবচেয়ে বেশি তাদের মধ্যে অন্যতম আমির খান। ১৯৭৩ সালে শিশুশিল্পী হিসেবে অভিনয় ক্যারিয়ার শুরু করেন আমির। তিনি একাধারে একজন অভিনেতা, প্রযোজক, পরিচালক, চিত্রনাট্যকার ও টেলিভিশন উপস্থাপক।

৪. অক্ষয় কুমার:

৫৩ বছর বয়সী অভিনেতা অক্ষয় কুমার আছেন ২০২০ সালের সেরা দশ অভিনেতার তালিকায় চার নম্বরে।

৫. সালমান খান: তালিকার পাঁচ নম্বরে আছেন সালমান খান। বলিউডের শক্তিমান অভিনেতাদের মধ্যে অন্যতম তিনি। ভক্তরা তাকে ভালোবেসে ‘বলিউড ভাইজান’, ‘সাল্লু ভাই’ এবং ‘বলিউড সুলতান’ বলেও ডাকেন।

৬. হৃত্বিক রোশান:

পরিচিত অভিনেতা হৃত্বিক রোশান আছেন তালিকার আট নম্বরে। ১৯৮০ সালে অভিনয় ক্যারিয়ার শুরু করেছিলেন হৃত্তিক। ‘কাহো না পেয়ার হ্যায়’ সিনেমায় অভিনয় করে ভাগ্য বদলে যায় তার।

৭.রবার্ট প্যাটিনসন:

প্যাটিনসন ২০০৫ সালে হ্যারি পটার অ্যান্ড দ্য গবলেট অব ফায়ার চলচ্চিত্রে সেডরিক ডিগরি চরিত্রে অভিনয়ের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন। তার ২০১২ সাল পর্যন্ত পাঁচটি চলচ্চিত্র নির্মিত হয়। আর এই চলচ্চিত্রের মাধ্যমে
তিনি সবচেয়ে বেশি আয় করা এবং ধনী হলিউড তারকার কাতারে নাম লেখান।

৮.রবার্ট জন ডাউনি জুনিয়র:

বিংশ শতাব্দীর শেষপাদে আবির্ভূত একজন বিখ্যাত মার্কিন অভিনেতা, যিনি হলিউডের চলচ্চিত্র শিল্পে চার দশকেরও অধিক সময় ধরে প্রবল প্রতাপে অভিনয় করে চলেছেন।

৯.টম ক্রুজ:

টম ক্রুজ একজন বিখ্যাত ও জনপ্রিয় মার্কিন চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক। তিনি তিনবার একাডেমি পুরস্কারের জন্য মনোনয়ন লাভ করেছিলেন এবং তিনবার গোল্ডেন গ্লোব পুরস্কার জয় করেছেন।

১০.ক্রিশ্চিয়ান চার্লস ফিলিপ বেল:

ক্রিশ্চিয়ান চার্লস ফিলিপ বেল হলেন একজন ইংরেজ অভিনেতা। তিনি উভয় ব্লকবাস্টার চলচ্চিত্র ও স্বাধীন প্রযোজক এবং শিল্প ঘরনার থেকে ছোট প্রকল্পে অভিনয় করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *