বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

বিশ্বের সেরা ১০ বিলাস বহুল হোটেল

পৃথিবীব্যাপী বহু বিলাসবহুল আতিথেয়তার ভবন তৈরি হয়েছে। প্রতিষ্ঠিত হোটেলগুলোর জন্য বিখ্যাত নিউ ইয়র্ক, লন্ডন ও প্যারিস। এছাড়াও মরক্কো, চীন ও দক্ষিণ-পূর্ব এশিয়াতেও আছে অনেক বিলাসবহুল পাঁচতারা হোটেল যা বিলাসী ভ্রমণপিপাসুদের আকাঙ্ক্ষা পূরণে সক্ষম। বিশ্বের বিলাসবহুল কয়েকটি হোটেল সম্পর্কে জেনে নেই আসুন।

১। আবুধাবির আমিরাত প্যালেস:

যদি আপনি কখনো আমিরাত প্যালেসে যান তাহলে সেই অভিজ্ঞতার কথা আপনার দীর্ঘদিন মনে থাকবে। আমিরাত প্যালেসের প্রবেশের সময়ই আপনি এই বিশাল প্রাসাদের বিলাসিতা ও উদ্দীপনা অনুভব করতে পারবেন। সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে এই শ্রেষ্ঠ হোটেলটি অবস্থিত।

২। তুরস্কের মডার্ন প্যালেস হোটেল:
এই হোটেলটি দেখতে রূপকথার গল্পের দুর্গের মত। এই হোটেলের স্থাপত্যকলা প্রাচীন অটোম্যান যুগের প্রাসাদের মতোই এবং এর সেবার মানের জন্য একে প্রাচ্য স্বর্গ বলা যায়। ভূমধ্যসাগরের তীরে এই হোটেলটি অবস্থিত।

৩। রোমের ওয়েস্টিন এক্সেলসিওর:

১৯০৬ সালে প্রতিষ্ঠিত রোমের ওয়েস্টিন এক্সেলসিওর আনন্দ উপভোগ, ম্যাসাজ ও স্পা এর জন্য আদর্শ স্থান। প্রাচীন রোমান সংস্কৃতির সাথে পরিচিত হওয়ার ও আধুনিক সুযোগ সুবিধা উপভোগ করার পূর্ণ সুযোগ আছে এখানে।

৪। লস কাবোজ এর সিক্রেট মারকুইস:

এই হোটেলের প্রতিটি কক্ষেই মেক্সিকান শৈলী ও আধুনিক বিলাসিতার পণ্য দ্বারা সজ্জিত। প্রতিটি কক্ষের বারান্দা আছে যেখান থেকে করটেস সমুদ্র দেখা যায়।

৫। বুর্জ আল আরব:

এটি বিশ্বের ৭ম সুউচ্চ হোটেল। যদিও এর মোট উচ্চতার ৩৯% অংশ অব্যবহৃত। সমুদ্রের তীর থেকে সমুদ্রের ভেতরে কৃত্রিম একটি দ্বীপের উপর এটি নির্মাণ করা হয়েছে।

৬। প্লাজা হোটেল:

প্লাজা হোটেল নিউইর্য়কের ম্যানহ্যাটন মিডটাউনে অবস্থিত একটি গুরুত্বপূর্ণ হোটেল। এটি নিউইর্য়কের গুরুত্বপূর্ণ ল্যান্ডমার্ক হিসেবে চিহ্নিত হয়। এই ২০তল ভবনটি একটি বিলাসবহুল হোটেল এবং ঐতিহ্যবাহী ভবন।

৭। আটলান্টিস, দি পাম:

আটলান্টিস, দি পাম হচ্ছে একটি হোটেল রির্সোট যেটি পাম জুমাইরা, সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত। এটিই ছিল প্রথম হোটেল যেটি প্রথম কোনো দ্বীপে তৈরি হয় এবং এটি আটলান্টিস এর সূত্র মেনে তৈরি হয়।

৮। ফোর সিজন হোটেল:

নিউইয়র্ক শহরকে চারদিক থেকেই দেখতে চাইলে যেতে হবে সেখানকার ফোর সিজনস হোটেলে। এটি যুক্তরাষ্ট্রের সবচেয়ে বিলাসী এবং ব্যয়বহুল হোটেল।

৯। হোটেল প্রেসিডেন্ট উইলসন রয়্যাল পেন্টহাউস:

নিঃসন্দেহে এটি বিশ্বের বিলাসবহুল হোটেল স্যুট হিসেবে পরিচিত। স্ইুজারল্যান্ডের লেক জেনেভার কোলঘেঁষে নির্মিত হোটেল প্রেসিডেন্ট উইলসনের রয়্যাল পেন্টহাউসটি বর্তমান বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল স্যুট। হোটেলটির আটতলার পুরো অংশজুড়ে তৈরি করা রয়েছে এই পেন্টহাউস।

১০। হোটেল প্লাজা অ্যাথনি:

পৃথিবীর সবচেয়ে বড় পর্যটক পরিদর্শনকারী স্থান হিসেবে বিবেচিত ফ্রান্সের প্যারিস। সেই প্যারিসের অভিজাত হোটেলের একটি দ্য রয়্যাল স্যুট ‘হোটেল প্লাজা অ্যাথনি’। হোটেল প্লাজা অ্যাথনির সাজানো সবকিছুই আপনাকে মনে করিয়ে দেবে ঐতিহাসিক শহরটির আভিজাত্যের কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *