- AZnewsbd - https://aznewsbd.com -

বুধবারও সৌদি যেতে পারেনি অনেক প্রবাসী

সৌদি আরব যেতে হোটেল বুকিং নিয়ে জটিলতা চরমে পৌঁছেছে। টিকিট, ভিসা ও করোনা টেস্ট করার পর বুধবারও (২৬ মে) যাত্রা করতে পারেননি অনেক প্রবাসী। এখন আর হোটেল বুকিং দেবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে এয়ারলাইন্সের পক্ষ থেকে। এতে আকামার মেয়াদ বাড়লেও সৌদি আরবে যেতে অনিশ্চয়তা কাটছেই না তাদের।

গত ২০ মে থেকে সৌদিগামী যাত্রীদের হোটেলে কোয়ারেন্টাইনের নিদের্শনা কার্যকরের পর থেকে শুরু হয় প্রবাসীদের ভোগান্তি। ২৪ মে পর্যন্ত প্রথম চার দিন কারওয়ানবাজার ও শাহজালাল বিমানবন্দরে সৌদি এয়ারলাইন্স থেকে বুকিং দেওয়া হলেও মঙ্গলবার থেকে চরমে উঠে ভোগান্তি।

এ দুই জায়গায় ধর্না দিয়েও হোটেল বুকিং দিতে পারেননি কেউ। যাত্রীদের বলা হয়, নিজ নিজ কফিলের (নিযোগকর্তা) মাধ্যমে হোটেল বুকিং দিতে হবে। এ অবস্থায় বুধবারও সৌদিগামীরা টাকা নিয়ে বিমানবন্দরে এসেও হোটেল বুক করতে না পারায় যেতে পারেননি বেশিরভাগ।

এয়ারলাইন্স থেকে যাত্রীদের আগাম কোনো তথ্য না জানানোয় সীমা ছাড়িয়েছে দুর্ভোগ। টিকিট রি-শিডিউল ও পুনরায় করোনা টেস্ট করার অর্থও নেই অনেকের কাছে। টিকিট রিইস্যুতেও পোহাতে হচ্ছে ভোগান্তি।

ভুক্তভোগীরা বলেন, দুদিন ধরে অফিস বন্ধ রয়েছে। আজও কোনো সমাধান দিতে পারেনি তারা। ফ্লাইট বাতিল হচ্ছে, আমাদের এ হয়রানি কেন?

কর্তৃপক্ষ বলছে, সৌদি থেকে হোটেল বুকিং দিতে হবে, এখন যে সময় আছে সেখানে কীভাবে আমরা এই কাজ করব। নিয়ম যদি পরিবর্তন করতে হয় তাহলে তো আগে থেকে আমাদের জানাতে হবে।

তবে যাদের সৌদি আরবে এক ডোজ আর বাংলাদেশে দুই ডোজ করোনার টিকা দেওয়া আছে তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে না। দিতে হবে না হোটেল বুকিংও।

0
0