বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

ব্যায়াম ছাড়াই ভারতীর মতো ওজন কমাতে চান?

সেলেব্রিটিরা যেকোনো মূল্যেই তারা নিজেদেরকে আকর্ষণীয়ভাবে পর্দায় উপস্থাপন করতে চান। ওজন কমাতে কত সেলেব্রিটি কত কিছুই না করেন। এই ধারার উল্টো স্রোতে সর্বদাই হেঁটেছে ভারতী সিং।৯১ কেজি ওজন নিয়েও কমেডি কুইন ভারতী পর্দায় সব সময় সরব ছিলেন। সম্প্রতি তিনি ১৫ কেজি ওজন কমিয়েছেন, তাও আবার কোনও ধরনের ব্যায়াম ছাড়াই! ৯১ কেজি থেকে ওজন কমিয়ে ৭৬ কেজিতে এসেছেন তিনি।জানলে অবাক হবেন ওজন কমাতে তিনি কোনও ধরনের ডায়েট চার্ট অনুসরণ করেননি।

ওজন কমানোর জন্য ইন্টারমিটিং ফাস্টিং বেছে নিয়েছেন তিনি। উপবাসের মাধ্যমেই ক্রমাগত ওজন কমিয়েছেন তিনি।ভারতীর ওজন কমানোর রুটিন কেমন ছিল?ভারতী দিনে ১৭ ঘণ্টা উপবাস করেছেন। সন্ধ্যা ৭টা থেকে পরের দিন ১২টা পর্যন্ত কোনও খাবারই খান না ভারতী। আর বাকি ৭ ঘণ্টায় ভারতী দুবেলা পুষ্টিকর খাবারের পাশাপাশি পরোটা, ডিম, ডাল-সবজি খেয়ে চলেছেন এখনও। এভাবেই তিনি ১৫ কেজি ওজন কমিয়েছেন।

ওজন কমানো প্রসঙ্গে এক সাক্ষাৎকারে তিনি জানান, করোনা আতঙ্ক ও লকডাউনের কারণে বাড়ির প্রায় সব কাজকর্মই তাকে করতে হয়েছে। তবে অতিরিক্ত মোটা হওয়ায় সামান্য কাজ করতেই হাঁপিয়ে উঠতেন ভারতী।শারীরিকভাবে যে তিনি ফিট নন তা তিনি বুঝতে পারেন। এরপরই ওজন কমানোর জন্য ইন্টারমিটেন ফাস্টিং শুরু করেন। এর ফলও তিনি পেয়েছেন হাতেনাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *