- AZnewsbd - https://aznewsbd.com -

মাটিচাপা পড়ে একই পরিবারের ৩ শিশুর মৃত্যু

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বেলকা কিশামত গ্রামে মাটিচাপা পড়ে একই পরিবারের তিন শিশুর মৃত্যু হয়েছে।

আজ শুক্রবার (১৯ মার্চ) বিকেলে উপজেলার বেলকা ইউনিয়নের কিশামত সদর গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো- সুন্দরগঞ্জ উপজেলার বেলকা কিশামত সদর এলাকার শফিকুল ইসলামের ছেলে রিফাত মিয়া(৪), গাইবান্ধা সদর উপজেলার বারবলদিয়া গ্রামের মাসুদ মিয়ার দুই ছেলে হজরত আলী (৭) ও আবীর হোসেন(৫)। নিহতরা সম্পর্কে মামাত-ফুফাত ভাই।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, গাইবান্ধা সদর উপজেলার বারবলদিয়া গ্রামের মাসুদ মিয়ার ছেলে হজরত আলী ও আবীর হোসেন বেলকা কিশামত সদর এলাকার মামা শফিকুল ইসলামের বাড়ি বেড়াতে আসে। আজ শুক্রবার সকালে তারা মামাত ভাই রিফাত মিয়াকে নিয়ে বাড়ি থেকে বের হয়। কিন্তু দুপুরে বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন তাদের খোঁজাখুঁজি করে। কিন্তু তাদের কোথাও পাওয়া যাচ্ছিল না।

বিকেল সাড়ে ৫টার দিকে স্থানীয় লোকজন বেলকা কিশামত এলাকায় সড়ক নির্মাণে সময় সড়কের পাশ থেকে স্কাভেটর দিয়ে মাটি কাটা গভীর খাদে তাদের মাটিচাপা পড়ে থাকতে দেখে। তখন পরিবারের লোকজনসহ স্থানীরা মাটি সরিয়ে তিন জনের মৃতদেহ উদ্ধার করে। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। নিহত তিন শিশুকে দেখতে শতশত মানুষ ছুটে আসে।

ধারণা করা হচ্ছে, বেলকা কিশামত এলাকায় সড়ক নির্মাণে সময় সড়কের পাশ থেকে স্কাভেটর দিয়ে মাটি কাটা হয়। এতে সেখানে গভীর খাদের সৃষ্টি হয়। সকালের দিকে এই তিন শিশু স্কাভেটর দিয়ে মাটি কাটা অংশের উপরে দাঁড়িয়ে খেলছিল অথবা তারা সেখানে গেলে মাটিসহ ভেঙে খাদে চাপা পড়ে মারা যায়। এই ঘটনায় সুন্দরগঞ্জ থানায় খবর দেওয়া হলে পুলিশ এসে তাদের সুরতহাল রিপোর্ট তৈরি করে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) বুলবুল ইসলাম বলেন, এ ব্যাপারে থানায় ইউডি মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

0
0