বাংলাদেশ: শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১০:৪৭ পিএম

লরেন বুথ এর জীবনী

সারা জেন বুথ ১৯৬৭ সালে ২২ জুলাই লন্ডনের ইসলিংটনে জন্মগ্রহণ করেন। যিনি লরেন বুথ নামে পরিচিত। লরেন বুথ একজন ইংরেজি সম্প্রচারক, সাংবাদিক এবং সক্রিয়তাবাদী ব্যক্তি। তিনি প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের স্ত্রী চেরি ব্লায়ারের সৎ বোন এবং অভিনেতা টনি বুথের ষষ্ঠ কন্যা।

তিনি লন্ডন একাডেমি অফ পারফর্মিং আর্টসে অভিনেত্রী হিসাবে প্রশিক্ষণ নিয়ে পরে বিভিন্ন আঞ্চলিক থিয়েটার সংস্থার সাথে বেশ কয়েক বছর ইউরোপ ভ্রমণ করেন। লরেন বুথ ১৯৯৭ সালে সাংবাদিকতায় প্রবেশ করেন। তার লন্ডন সান্ধ্য স্ট্যান্ডার্ডের সাথে অভিজ্ঞতাগুলো প্রথম লেখার ‘টাউন সম্পর্কে’ কলামটিতে লিখেছিলেন।

১৯৯৯ সালে তিনি নিউ স্টেটসম্যান, রাজনৈতিক ম্যাগাজিনের হয়ে লেখতে শুরু করেছিলেন, যেখানে তিনি চার বছর কাজ করেছিলেন। একই সাথে তিনি দ্যা মেইল সানডেতে কলামিস্ট হিসাবে কাজ করেন। বুথ নিউ স্টেটসম্যান এবং দ্যা মেইল সানডের লেখক ছিলেন তিনি। দ্যা মেইল সানডের কলামিস্ট থাকাকালীন তাকে ২০০৫ সালে ফিলিস্তিনে নির্বাচনের রিপোর্ট সংগ্রহের জন্য প্রেরণ করা হয়েছিল।

২০০৬ থেকে ২০০৮ সালে বুথ যুক্তরাজ্যের ইসলাম চ্যানেলে ফোকাস উপস্থাপন করেন। ২০১৪ সালে তিনি ব্রিটিশ মুসলিম টিভিতে নিজের সিরিজ উপস্থাপন করেন, যার নাম টকিং বুথ। ২০১৪ সালে তিনি দোহার আল জাজিরায় সিনিয়র প্রযোজক পদে দায়িত্ব গ্রহণ করেন।

তিনি একজন স্পষ্টবাদী কর্মী এবং স্টপ দ্য ওয়ার কোয়ালিশনের সমর্থক। সারা জেন বুথ ইরানের ‘কুম’ শহরে ফাতিমা আল মাসুমেহ’র স্মৃতিচিহ্ন পরিদর্শনের পর ব্রিটেনে ফিরে ধর্মান্তরিত হবার সিদ্ধান্ত গ্রহণ করেন। ২০১০ সালে বুথ ফিলিস্তিন সফরের কয়েক বছর পরে তিনি ইসলাম গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *