বাংলাদেশ: শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১০:৪৭ পিএম

সরকারবিরোধী আন্দোলনের কৌশল ঠিক করতে সিরিজ বৈঠকে বিএনপি

সরকারবিরোধী আন্দোলনের কৌশল ঠিক করতে বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি এবার জাতীয় নির্বাহী কমিটির নেতাদের সাথে টানা বৈঠক শুরু করতে যাচ্ছে। প্রায় সাড়ে তিন বছর পর কমিটির বিভিন্ন পদে থাকা নেতাদের সমন্বয়ে এই সিরিজি বৈঠকের আহ্বান করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই সিরিজ বৈঠক শুরু হবে আজ মঙ্গলবার। চলবে টানা তিন দিন।

দীর্ঘ ১৫ বছর ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপি ২০২৩ সালের নির্বাচনকে সামনে রেখে নিজেদের ঘুরে দাঁড়াতে এখনই বিভিন্ন কৌশল অবলম্বন করতে চাইছে। মূলত এ কারণেই তিন দিনের এ বৈঠক ডাকা হয়েছে।

বিএনপি দলীয় ফোরামে আলোচনার পর বিভিন্ন রাজনৈতিক দল এবং পেশাজীবী সংগঠন ও নাগরিক সমাজের প্রতিনিধিদের সাথেও বৈঠক করার কথা জানিয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে আমাদের কী করণীয়, সেসব বিষয়ে নেতাদের মতামত নিতে এই বৈঠক ডাকা হয়েছে।’

প্রথম দিন আজ মঙ্গলবার দলের ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল, দ্বিতীয় দিন বুধবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদক ও সহসম্পাদক এবং শেষ দিন বৃহস্পতিবার দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতাদের বৈঠক অনুষ্ঠিত হবে। রুদ্ধদ্বার এই বৈঠক প্রতিদিনই বিকেল সাড়ে ৩টার দিকে শুরু হবে। তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্যরাও থাকবেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি হওয়ার আগে ২০১৮ সালের ৩ ফেব্রুয়ারি দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সর্বশেষ বৈঠক করেছিলেন। চেয়ারপারসন কারাবন্দি হওয়ার পর তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর নানা সময় দলের বিভিন্ন স্তরের নেতাদের নিয়ে সিরিজ বৈঠক করেন। তবে আনুষ্ঠানিকভাবে নির্বাহী কমিটির এটিই প্রথম সিরিজ বৈঠক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *