বাংলাদেশ: শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১০:৪৭ পিএম

সহকর্মীকে যৌনহয়রানির অভিযোগে প্রধান শিক্ষক বহিষ্কার

জামালপুরের ইসলামপুর উপজেলায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারী শিক্ষিকাকে যৌনহয়রানির অভিযোগ উঠেছে। ভুক্তভোগী ঐ শিক্ষিকা বিচার চেয়ে উপজেলা ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগের পর অভিযুক্ত প্রধান শিক্ষককে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে ইসলামপুর উপজেলার চরপুটিমারি ইউনিয়নের টাবুরচর শেখের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, করোনা পরবর্তী সরকার শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য প্রতিটি বিদ্যালয়ের শিক্ষকদের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন। তারই পরিপ্রেক্ষিতে ৮ সেপ্টেম্বর বুধবার চরপুটিমারী ইউনিয়নের টাবুরচর শেখের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুজ্জামান বিপ্লব এবং একই বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষিকা বিদ্যালয়ে আসেন। এ সময় প্রধান শিক্ষক তাকে একা পেয়ে বিদ্যালয়েই যৌনহয়রানির চেষ্টা চালায়। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষিকা ওইদিন বিকেলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফেরদৌস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি প্রাথমিক তদন্তে সত্যতা পেয়ে বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিও) স্যারকে জানাই। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নির্দেশে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে সাময়িক বহিষ্কার করে ৩ সদস্য তদন্ত কমিটি করে দিয়েছি। ওই তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদন দাখিলের পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান।

স্থানীয় এলাকাবাসীরা জানায়, বিগত দিনে ওই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুজ্জামান সহকারী শিক্ষিকাকে উত্যাক্ত করে আসছিল। এ ঘটনাটি ভোক্তভোগী শিক্ষিকা ক্লাস্টার সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (এটিও)সহ এলাকার দায়িত্বশীল ব্যক্তিদের অবহিত করেছিলেন। কিন্তু কোন বিচার হয়নি।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুজ্জামানের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন নম্বর বন্ধ পাওয়া যায়। তাই তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *