বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

স্বাধীনতা দিবসে কাশ্মীর নিয়ে যা বললেন মোদি

ভারতের ৭৫তম স্বাধীনতা দিবসে রোববার লালকেল্লায় দাঁড়িয়ে দেশবাসীর উদ্দেশে ভাষণ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন প্রত্যন্ত গ্রামে ইন্টারনেট সংযোগ, উত্তরপূর্বের রাজ্যগুলোর সঙ্গে সারা দেশের রেলপথে সংযোগের পাশাপাশি মোদির ভাষণে উঠে আসে জম্মু ও কাশ্মীর প্রসঙ্গ।

মোদি জানান, দেশের কোনো কোণা অনুন্নত থাকবে না। উত্তর-পূর্ব ভারত, হিমালয়ান অঞ্চল অর্থাৎ জম্মু-কাশ্মীর, লাদাখ এবং উপকূল অঞ্চল ও আদিবাসী অধ্যুষিত অঞ্চলগুলোতে উন্নতি দেখা যাচ্ছে। লাদাখে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় তৈরি করে উচ্চশিক্ষার ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, জম্মু হোক বা কাশ্মীর, আমাদের বিকাশের গতি সমান থাকবে। লাদাখেও উন্নততর পরিকাঠামো তৈরি হচ্ছে। সিন্ধু সেন্ট্রাল বিশ্ববিদ্যালয় গঠনের কাজ চলছে। জম্মু ও কাশ্মীরের উন্নয়ন দেখা যাচ্ছে। ডিলিমিটেশন কমিশন গঠন করা হয়েছে। ভবিষ্যতে বিধানসভা নির্বাচনের প্রস্তুতি চলছে।

এদিন নতুন ভারত তৈরিতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন মোদি। তিনি বলেন, ১০০ শতাংশ গ্রামাঞ্চলে রাস্তা থাকবে, ১০০ শতাংশ গৃহস্থের ব্যাংক অ্যাকাউন্ট থাকবে। ১০০ শতাংশ মানুষ যাতে আয়ুষ্মান ভারতের লাভ পান তা নিশ্চিত করতে হবে। উজ্জ্বলা প্রকল্পের অধীনে গ্যাসের সংযোগ পাবেন ১০০ শতাশ মানুষ। সূত্র: হিন্দুস্তান টাইমস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *