বাংলাদেশ: মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

হাসপাতালে মিলছে না সিট, যেন সোনার হরিণ

করোনা পরিস্থিতি দিন দিন ভয়াবহ হচ্ছে, বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা ফলে হাসপাতালগুলোতেও রোগীদের ভিড়। নতুন রোগীরা সিট পাচ্ছে না। এরকম পরিস্থিতিয়ে সিট পাওয়া অনেকটা সোনার হরিণের দেখা মিলার মতো দুর্লভ।

প্রায় দেড় বছর ধরে চলমান মহামারীর প্রভাব গত দুই মাসে সর্বোচ্চ আকার ধারন করেছে। আগের ছয় মাস ধরে যে পরিমাণ মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে তার সমপরিমান মৃত্যু শুধুমাত্র জুলাই মাসেই হয়েছে, এতটাই ভয়াবহ ভাবে বেড়ে যাচ্ছে করোনা ভাইরাসের বিস্তার।

হু হু করে রোগী বাড়ছে কিন্তু সেই তুলনায় চিকিৎসার স্থান তো নেই। দেশের যে কয়টি সরকারি বেসরকারি হাসপাতাল ছিলো সবই প্রায় পূর্ণ। বেশ কিছু রোগী বাড়িতে বসে চিকিৎসা নিলেও অনেক রোগীই মারাত্মক ভাবে অসুস্থ হয়ে হাসপাতালের শরনাপন্ন হচ্ছে কিন্তু হাসপাতালে নেই জায়গা।

স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট অনুযায়ী ,গত রবিবার সকাল পর্যন্ত দেশে করোনায় মারা গিয়েছে ২০ হাজার ৯১৬ জন। আর গত এক মাসে করোনায় মারা গিয়েছে ছয় হাজার ২৭০ জন। এটি মোট মৃত্যুর ২৯.৯৭%। দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন। এর মধ্যে গত জুলাইয়ে সংক্রমিত হয়েছে তিন লাখ লাখ ৪৩ হাজার ১০০ জন, যা মোট সংক্রমণের ২৭.১৭ %।

এত এত রোগী এরা কোথায় যাবে। চিকিৎসা যে নিতেই হবে কিন্তু হাসপাতালে সিটের অপ্রাচুর্যতা। একের পর এক হাসপাতালে অসহায়ের মতো ঘুরছে মানুষ শুধুমাত্র একটি সিটের আশায় কিন্তু তাও পাওয়া সম্ভব হচ্ছে না।।সোনার হরিন পাওয়া যেমন অসম্ভব ঘটনা তেমন ভাবেই এখন হাসপাতালে সিট পাওয়া ও অনেকটাই অসম্ভব ঘটনা ই হয়ে দাড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *