বাংলাদেশ: শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১১:৩০ পিএম

হেরাথের কৌশল মনে ধরেছে মিরাজদের

শ্রীলঙ্কার সাবেক স্পিনার রঙ্গনা হেরাথ বাংলাদেশ দলের জিম্বাবুয়ে সফর দিয়ে কোচিং মিশন শুরু করেছেন। হেরাথের সঙ্গে তিন থেকে চারদিন কাজ করার সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান, নাঈম হাসান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজরা। ইতিমধ্যেই হেরাথের কৌশল মনে ধরেছে মিরাজদের। নতুন স্পিন বোলিং কোচের মানসিক শক্তিও আলাদাভাবে নজর কেড়েছে।

জিম্বাবুয়ে থেকে পাঠানো এক ভিডিও বার্তায় মিরাজ বলেন, আমাদের নতুন স্পিন কোচ সবার সঙ্গে অভিজ্ঞতা ভাগাভাগি করে নিচ্ছেন। অবশ্যই তিনি অনেক সফল বোলার। আমাদের সঙ্গে তিন-চারদিন কাজ করেছেন। টেকনিক্যাল ও ট্যাকটিক্যাল যেসব দিক নিয়ে তিনি কাজ করছেন, এসব যদি আমরা কাজে লাগাতে পারি তাহলে আমাদের জন্য ভালো হবে।

মিরাজ বলেন, ‘তিনি মানসিকভাবে অনেক শক্তিশালী। মানসিক সমর্থনটাও তার কাছ থেকে আমরা পাই। জিনিসটা আমার কাছে খুব ভালো লেগেছে। তিনি যেসব কৌশল আমাদের দেখাচ্ছেন, এসব যদি আমরা কাজে লাগাতে পারি তাহলে খুব উপকার হবে।

জিম্বাবুয়েতে তিন ম্যাচ ওয়ানডে ও সমান তিন ম্যাচ টি-টোয়েন্টির সঙ্গে একটি টেস্ট খেলবে বাংলাদেশ দল। দুই দলের মাঠের লড়াই শুরু হবে সাদা পোশাকের একমাত্র ম্যাচ দিয়ে। তার আগে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগাররা। সেখানে সাদমান ইসলাম ছাড়া ব্যাট হাতে রানের দেখা পেয়েছেন মোটামুটি সব ব্যাটসম্যানই। ​

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *