বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ১:৫২ পিএম

৭১ বছরের ক্যারিবীয় রেকর্ড ভাঙলেন সিলস

টানটান উত্তেজনা আর শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে জয়লাভ করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। জামাইকার সাবিনা পার্কে অনুষ্ঠিত হয় প্রথম টেস্টের চতুর্থ ম্যাচ। এদিনে ক্যারিবীয়রা এক উইকেটে হারিয়েছে বাবরবাহিনীকে। ওই টেস্টে ৮ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছে উইন্ডিজ বোলার জায়ডেন সিলস। এই ম্যাচে ৭১ বছর পুরনো ক্যারিবীয় একটি রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি ।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ইনিংসে ৫ উইকেট শিকার করার কীর্তি গড়েছেন মাত্র ১৯ বছর বয়সী এই পেসার। এর আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে টেস্টের এক ইনিংসে ৫ উইকেট শিকার করার রেকর্ড করেছিলেন যে বোলারগন, তারা কেউ ২০ বছর বয়সের কমে করতে পারেননি। সিলস যখন এই কীর্তি গড়েছেন তখন তার বয়স ১৯ বছর ৩৩৬ দিন।

১৯৫০ সালে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টে ওয়েস্ট ইন্ডিজের ৫ উইকেটশিকারি সর্বকনিষ্ঠ বোলার ছিলেন অ্যালফ ভ্যালেন্টাইন। সেদিন তার বয়স ছিল ২০ বছর ৪১ দিন। আজ ৭১ বছরের পুরনো সেই রেকর্ড ভাঙা পড়ল সিলসের হাতে।

উল্লেখ্য যে, পাকিস্তান ও উইন্ডিজের মধ্যকার প্রথম টেস্টের চতুর্থ দিন পাকিস্তান ১৬৮ রানের টার্গেট দেয়। সেই টার্গেট তাড়া করতে নেমেই এক উইকেটে জয় পায় স্বাগতিকরা। জয়ের জন্য ২৬ রান দরকার থাকতেই ক্যারিবীয়দের অষ্টম উইকেটের পতন যখন ঘটে। আর নবম উইকেট যখন পড়ে তখন জেতার জন্য দরকার ছিল ১৬ রান। এরপর পাকিস্তানী বোলারদের বিপক্ষে কেমার রোচ ও সিলস ৪ ওভারেরও বেশি সময় লড়াই চালিয়ে যান। ব্যাটিং দক্ষতার ফলে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে দুজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *